মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ জুন ২০২০

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যান এর শোক


প্রকাশন তারিখ : 2020-05-14

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যান এর শোক

 

 

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ।
 
ইউজিসি চেয়ারম্যান  আজ এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আনিসুজ্জামান ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ছিলেন।বাংলা ভাষা ও সাহিত্যে তাঁর অসাধারণ ভূমিকা রয়েছে।
 
তিনি জানান, দেশের শিক্ষাক্ষেত্রে ড. আনিসুজ্জামান ছিলেন এক উজ্জ্বল বাতিঘর। তাঁর মতো কিংবদন্তী শিক্ষাবিদের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর শূন্যস্থান সহজে পূরণ হবার নয়। শিক্ষাক্ষেত্রে তাঁর অনবদ্য অবদান ও তাঁর বর্ণাঢ্য কর্মজীবন তাঁকে স্মরণীয় করে রাখবে।
 
ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, প্রফেসর আনিসুজ্জামান দেশের উচ্চশিক্ষার একজন অভিভাবক ছিলেন। তিনি নানা সময়ে দেশের উচ্চশিক্ষাকে কাঙ্ক্ষিত স্থানে নিয়ে যেতে কার্যকর পরামর্শ দিয়েছেন। জাতীয় এ
সংকটময় মুহূর্তে আমরা দুজন জাতীয় অধ্যাপক কে হারালাম। এ শোক সহজে ভোলার নয়।
 
ইউজিসি চেয়ারম্যান তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
 
উল্লেখ্য, শিক্ষায় অসামান্য অবদানের জন্য তিনি একুশে পদক ও স্বাধীনতা পদক লাভ করেন। এছাড়া, সরকার তাঁকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ প্রদান করেন।

Share with :

Facebook Facebook