মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ সেপ্টেম্বর ২০২০

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ইউজিসি সদস্যত্রয়ের শ্রদ্ধা নিবেদন


প্রকাশন তারিখ : 2020-09-26

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ইউজিসি সদস্যত্রয়ের শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নবনিযুক্ত পূর্ণকালীন দুইজন সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ ও অধ্যাপক ড. মো. আবু তাহের এবং কমিশন কর্তৃক গঠিত জাতির পিতা শেখ মুজিবুর রহমান- এঁর জন্মশতবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ইউজিসি সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন শ্রদ্ধা নিবেদন করেছেন। 

 

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে তাঁরা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতার মহান স্থপতি ও ইউজিসি'র প্রতিষ্ঠাতার প্রতি গভীর শ্রদ্ধা জানান। এসময় বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সদস্যত্রয় বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ ও উচ্চশিক্ষায় তাঁর স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

 

এসময় কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুখ এবং কমিশনের বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদ্যাপন কমিটির সদস্য-সচিব বিষ্ণু মল্লিকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক বিশ্বজিৎ চন্দ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আবু তাহের- কে ইউজিসি’র পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়ে গত ০৩ সেপ্টেম্বর প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ঐ দিনই ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ- এর কাছে তাঁরা যোগদান পত্র পেশ করেন। এ দু’জন সদস্য আগামী ০৪ বছরের জন্য দায়িত্ব পালন করবেন। 


Share with :

Facebook Facebook