মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মার্চ ২০২০

বাংলাদেশের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যালে অংশগ্রহণ


প্রকাশন তারিখ : 2020-03-03

বাংলাদেশের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যালে  অংশগ্রহণ

ভারতে অনুষ্ঠিত ১৩তম সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যাল (সফেস্ট)- এ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

ইউজিসি’র গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক নাহিদ সুলতানা ৯৮ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। দেশের ৩৫ টি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ ২৪-২৮ ফেব্রুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিত সফেস্টে অংশগ্রহণ করে। এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটির উদ্যোগে ভারতের হরিয়ানা রাজ্যের কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে সফেস্ট আয়োজন করা হয়।

 

বাংলাদেশের শিক্ষার্থীরা ৫-দিন ব্যাপী এ অনুষ্ঠানে লাইট ভোকাল, গ্রুপ সং, ক্লাসিকাল ড্যান্স, ফোক ড্যান্স, ডিবেট, ইলোকিউশন, পোস্টার মেকিং এবং ক্লে মডেলিংসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তারা দৃষ্টিনন্দন পারফরমেন্স করে সকলের দৃষ্টি আকর্ষণ করে।  সার্কভুক্ত ০৯টি দেশের মধ্যে বাংলাদেশসহ ০৫টি এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

 

দক্ষিণ এশীয় দেশসমূহের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পরিক সহায়তার আলোকে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যাল আয়োজন করা হয়ে থাকে।


Share with :

Facebook Facebook