মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ মে ২০২১

তিন জাতীয় অধ্যাপককে ইউজিসি চেয়ারম্যানের অভিনন্দন


প্রকাশন তারিখ : 2021-05-07

                                                  তিন জাতীয় অধ্যাপককে ইউজিসি চেয়ারম্যানের অভিনন্দন

 

 

জাতীয় অধ্যাপক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া তিন জন বিশিষ্ট ব্যক্তিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

আজ শুক্রবার এক শুভেচ্ছা বার্তায় ইউজিসি চেয়ারম্যান বলেন, জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়া এ তিন জন ব্যক্তি জাতির শ্রেষ্ঠ সন্তান। শিক্ষা ও চিকিৎসা খাতে তাঁদের অবদান অনস্বীকার্য। তাঁদের জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা শিক্ষাখাত তথা দেশের উচ্চশিক্ষাকে আলোকিত করবে। দেশের উচ্চশিক্ষা ও গবেষণা খাতকে কাঙ্ক্ষিত স্থানে নিতে তাঁরা কার্যকর পরামর্শ রাখবেন বলে তিনি প্রত্যাশা করেন।

দেশবরেণ্য তিন জন বিশিষ্ট ব্যক্তিকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ইউজিসি চেয়ারম্যান কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি নবনিযুক্ত জাতীয় অধ্যাপকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, জাতীয় অধ্যাপক হিসেবে এ তিন জন বিশিষ্ট ব্যক্তিকে নিয়োগ দিয়ে গতকাল প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

তাঁরা হলেন- প্রফেসর এমিরেটাস এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বারডেম) প্রেসিডেন্ট প্রফেসর ডা. একে আজাদ খান এবং বাংলাদেশ গ্যাস্ট্রোএন্টারোলজির সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ডা. মাহমুদ হাসান।

তাঁরা আগামী পাঁচ বছরের জন্য জাতীয় অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করবেন।


Share with :

Facebook Facebook